বুধবার, ০৮ মে ২০২৪, ০৪:৪৯ পূর্বাহ্ন

pic
নোটিশ :
পরীক্ষামূলক সম্প্রচার চলছে!! জেলা উপজেলায় প্রতিনিধি নিয়োগ চলছে বিস্তারিত জানতে : ০১৭১২-৬৪৫৭০৫
প্রশ্নবিদ্ধ নির্বাচনে ক্ষমতায় এসে খালেদা জিয়া বিচারবহির্ভূত হত্যাকাণ্ড চালায়: শেখ হাসিনা

প্রশ্নবিদ্ধ নির্বাচনে ক্ষমতায় এসে খালেদা জিয়া বিচারবহির্ভূত হত্যাকাণ্ড চালায়: শেখ হাসিনা

দক্ষিণ সুনামগঞ্জ২৪ ডেস্কঃ  বিচার বহির্ভূত হত্যাকাণ্ড নিয়ে সমালোচনাকারীদের উদ্দেশে করে শেখ হাসিনা বলেছেন, এখন এক্সট্রা জুডিশিয়াল কিলিং নিয়ে অনেকে অনেক কথা বলেন। কিন্তু সবাই ভুলে গেছে যে ২০০১ সালের প্রশ্নবিদ্ধ নির্বাচনে ক্ষমতায় এসে খালেদা জিয়া দেশে একের পর এক বিচার বহির্ভূত হত্যাকাণ্ড চালিয়েছে।

রোববার বিকালে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৫তম শাহাদাতবার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে বঙ্গবন্ধু এভিনিউস্থ কেন্দ্রীয় কার্যালয়ে আওয়ামী লীগ আয়োজিত স্মরণসভায় তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, অপারেশন ক্লিন হার্টের নামে শত শত মানুষকে নির্বিচারে ওই সময় হত্যা করা হয়েছে। আমাদের গবেষণা কেন্দ্র (সিআরআই) কেন্দ্রে হামলা করে লুটপাট এবং তালা লাগিয়ে দেয়া হয়েছিল। তার স্বামী (জিয়াউর রহমান) দিয়ে গেছেন জাতির পিতার হত্যাকারীদের ইনডেমনিটি, আর তিনি (খালেদা জিয়া) এসে নির্বিচারে মানুষ হত্যা করে তাদের ইনডেমনিটি দিয়ে গেছেন। সারা দেশে খুনের রাজত্ব তৈরি করেছিলেন।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, আওয়ামী লীগ ক্ষমতায় আসার পর থেকে মানুষের ভাগ্য পরিবর্তনে আমরা কাজ করে যাচ্ছি। কারণ এটা জাতির পিতার কাছে আমাদের অঙ্গীকার। তিনি এই বাংলার মানুষের জন্যই রাজনীতি করে গেছেন।

আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীদের ধন্যবাদ জানিয়ে শেখ হাসিনা বলেন, তারা এই করোনাভাইরাসের সময় নিজের জীবনের ঝুকি নিয়ে প্রত্যন্ত অঞ্চল পর্যন্ত মানুষের পাশে দাঁড়িয়েছে। তাদের ত্রাণ দিয়েছে। সরকারের পাশাপাশি তারা নিজেরাও দিয়েছে। তারা মানুষের কাছে ছুটে গেছে। এই সময়ে আমাদের সশস্ত্রবাহিনী, পুলিশ বাহিনী, আনসারসহ অন্যরা যেমন ছিল, তেমনি রাজনৈতিক দল হিসেবে বঙ্গবন্ধুর আদর্শেও সৈনিক আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ, সেচ্ছাসেবকলীগ কৃষকলীগের নেতাকর্মীরা যেখানে পেরেছে মানুষের পাশে দাঁড়িয়েছে। অনেকে করোনায় আক্রান্ত হয়েছে। অনেকে মারা গেছেন। অনেকে সুস্থ হয়ে আবার মানুষের কাছে ছুটে গেছেন। এসময় আওয়ামী লীগের কত নেতাকর্মী মারা গেছেন সেই তালিকা করা দরকার বলেও মন্তব্য করেন দলটির সভাপতি।

তিনি বলেন, আর তেমন কোনও রাজনৈতিক দল বা অন্য কাউকে তো আমরা এভাবে মানুষের পাশে দাঁড়াতে দেখিনি। মানুষের জন্য নিজেকে অকাতরে বিলিয়ে দেয়া, সেটা কিন্তু আমরা পেরেছি। এটাই সব থেকে বড় কথা।

শেখ হাসিনা বলেন, জাতির পিতা চেয়েছিলেন এ দেশকে ক্ষুধা ও দারিদ্র মুক্ত দেশ হিসেবে গড়ে তুলতে। আমরা অনেক দূর এগিয়েও গিয়েছিলাম। দারিদ্রের হার আমরা ২০ ভাগে নামিয়ে এনেছিলাম। প্রবৃদ্ধি ৮ দশমিক ১ শতাংশে উন্নীত করেছিলাম। মাথাপিছু আয় বাড়িয়েছিলাম। আমরা স্বল্প উন্নত দেশে থেকে উন্নতশীল দেশে যাত্রা শুরু করেছিলাম। কিন্তু করোনাভাইরাস নামের এমন এক অশুভ শক্তি শুধু আমাদের দেশ নয় সারা বিশ্বে আসলো।

তিনি বলেন, মূলত ১৯৭৫ সালের ১৫ আগস্টের পর থেকে অশুভ শক্তি দ্বারা নিগৃহ নির্যাতিতই ছিলাম। আওয়ামী লীগ সরকার ক্ষমতায় আসার পর থেকে মানুষ আস্থা ফিরে পেয়েছে। বাচার জন্য নতুন আশা পেয়েছে। সুন্দর জীবনের স্বপ্ন দেখতে শুরু করেছে। বাংলাদেশের মানুষের মধ্যে মুক্তিযুদ্ধেও চেতনা ফিরে এসেছে। মানুষ আবার সেই ইতিহাসকে খুঁজে পেয়েছে। যে জাতির পিতার নামকে মুছে ফেলতে চাওয়া হয়েছিল, আজকে আন্তর্জাতিকভাবে সেই নাম স্বীকৃত। যে ৭ মার্চেও ভাষণ এ দেশে নিষিদ্ধ ছিল আজ আন্তর্জাতিক প্রামাণ্য দলিলে সেই ভাষণ স্থান পেয়েছে সর্বকালের সর্ব শ্রেষ্ঠ ভাষণ হিসেবে।

সুত্রঃ যুগান্তর

দয়া করে নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published.

© All rights reserved © 2017 DakshinSunamganj24.Com
Desing & Developed BY ThemesBazar.Com